চট্টগ্রামের পটিয়ায় অর্থ ও সম্পত্তির জন্য মাকে গুলি করে হত্যার ঘটনায় ছেলে মাইনুল ইসলামকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার রাতে চট্টগ্রাম নগরীর একটি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গত ১৬ আগস্ট দুপুরে পটিয়া পৌরসভার সাবেক মেয়র ও জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুল আলম মাস্টারের স্ত্রী জেসমিন আক্তারকে গুলি করে হত্যা করে তারই ছেলে মাঈনুল ইসলাম।

হত্যাকাণ্ডের পর থেকেই তাকে গ্রেপ্তারে অভিযানে নামে র‌্যাব। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। মাঈনুল ইসলামকে থানায় হস্তান্তর করা হবে বলে র‌্যাব জানায়।

এর আগে গত মঙ্গলবার বেলা সোয়া দুইটার দিকে জেসমিন আক্তারকে গুলি করে হত্যার ঘটনা ঘটে। পটিয়া পৌরসভার সবজারপাড়ায় নিজ বাড়ির শয়নকক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে মাঈনুদ্দীন পলাতক ছিলেন।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে সামশুল আলমের স্ত্রী জেসমিন আক্তার ও মেয়ে শায়লা শারমিন ব্যাংক থেকে সামশুলের রেখে যাওয়া টাকা তুলতে গেলে মাঈনুদ্দীন ক্ষুব্ধ হন।

এ সময় মাঈনুদ্দীন প্রথমে বোন শায়লাকে গুলি করেন এবং পরে মা জেসমিনকে লক্ষ্য করে গুলি করেন। প্রথম গুলিটি ফসকে গেলেও দ্বিতীয় গুলিটি জেসমিনের চোখের নিচে লাগে। পরে মাঈনুদ্দীন সেখান থেকে সটকে পড়েন।